*** আজ বিকেলে আমাদের মানে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ......রাজেউন) আমার এই লেখাটি সদ্য প্রয়াত রাষ্ট্রপতি'র প্রতি উৎসর্গ করলাম। সবাই তার আত্মার শান্তি কামনা করবেন...............।।



ধন্য আমি ধন্য মাগো
জন্মেছি তোর কোলে
তোর’ই বুকে মাথা রেখে
বলছি আঁধো বোলে।


তোর বুকেতে হরেক ফসল
ফলছে রাশি রাশি
তোর’ই কোলে বসে রাখাল
বাজায় মধুর বাঁশী।


তোর বুকেতে শত হাজার
নদী বয়ে যায়
নায়ের মাঝি দরাজ কন্ঠে
ভাটিয়ালী গায়।


সবুজ বৃক্ষ বন-বনানী
করুনা মা তোর
শুভ্র-সতেজ শিশির ভেজা
পাখি ডাকা ভোর।


ভালবাসায় শিক্ত মাগো
তোর বুকের সব কোনা
হৃদয় দিয়ে বাসবো ভাল
তুই যে মোদের সোনা।


অপরাধ মা করছি জানি
দিচ্ছি দুঃখ শত
ক্ষমা করে দিস জননী
তোর’ই সন্তান যতো।


কষ্ট যদি পাস কখনো
করিস মাগো ক্ষমা
তুই যে মাগো সোনার হরফ
সকল দাড়ি-কমা। ।


……………………………….
স্বপ্নবাজ