ইচ্ছে করে কৈশরের সেই
ঘুড়ী উড়াই মাঠে
শক্ত ধরে বাবার হাতে
যেতে গাঁয়ের হাটে।


ইচ্ছে করে ঝাঁকি জালে
ধরবো নদীর মাছ
বন্ধু’র সঙ্গে বাঁজি ধরে
বাইবো বিশাল গাছ।


ইচ্ছে করে তুমুল ঝড়ে
আম কুড়ানো সুখ
ঘুম ভাঙা সেই সতেজ ভোরে
মায়ের স্নিগ্ধ মুখ।


ইচ্ছে করে সবুজ ঘেরা
শিশির ভেঁজা ঘাসে
বড়শী হাতে গাঁয়ের বধু
বসে দীঘির পাশে।


ইচ্ছে করে শীতের সকাল
তাজা খেজুর রসে
আড্ডা দিবো সবাই মিলে
ধানের চুলোর পাশে।


ইচ্ছে করে শুনবো বাঁশী
বসে গাছের ছাঁয়ায়
পুর্ন করে নেবো হৃদয়
ভালবাসা মায়ায়।


ইচ্ছে করে বাউল গানে
কাটবে দিবা-রাতি
বিলিয়ে দিবো সবার বুকে
মানব ধর্মের বাঁতি।।।
———————————————-
স্বপ্নবাজ