লিখতে সবাই বলছো আমায়
নাই কলমে ছন্দ
বুকের ভেতর চলছে লড়াই
মন-মগজের দ্বন্দ।


বিজয়ের আজ ৪০ বছর
উৎসব মাতম দেশে
শীতের রাতে গরীব কাঁপে
কষ্ট লুকায় হেসে!!


ফুলে ফুলে যায় যে ভরে
বীর সেনাদের কবর
সারা বছর অবহেলায়
নেয়না কেহ খবর।


এদল বলে আমার বিজয়
ওদল বলে আমার
টানতে টানতে ইতিহাসের
বোতাম ছেঁড়া জামা’র!!


নিজের আখের গোছান দু’দল
দশের কপাল পোড়া
চেটে-পুটে খাচ্ছে সব’ই
ভূখা-নাঙ্গা মোরা।

…………………………………………………………………
স্বপ্নবাজ