যদি চাও নিতে পারো
অর্ধেক রাত
আরো আছে দুই চোখে
জলের প্রপাত।


নিতে পারো স্বপ্নভূমি
আবাদ করবে সুখ
যার অভাবে আজ হাহাকার
তোমার আমার বুক।


নিবে নাকি ছোট্ট বাগান
হরেক রঙিন ফুল
ইচ্ছে মতো বানিয়ে নিবে
তোমার কানের দুল।


আরো আছে শিশির ভেজা
মাঠের সবুজ ঘাস
নদীর তীরে তোমার জন্য
সাদায় ভরা কাঁশ।


ইচ্ছে হলে নিয়ে নিও
আমার বিশাল আকাশ
বুকটা ভরে নিতে পারো
বিশুদ্ধ বাতাস।


যদি চাও হৃদয়ের সব
অনাবাদী ভূমি
লিখে দিবো তাও আমি
সুখি হও তুমি।


দিবোনা তোমাকে শুধু
কষ্ট ভরা বুক
ওটাই আমার ভালবাসা
কিম্বা আমার দুঃখ।।
…………………………………………..
স্বপ্নবাজ