নতুন দিনের আহবান আজ
করলেন প্রধানমন্ত্রী
বাদ্য-যন্ত্র নিয়ে রেডি
দলীয় সব যন্ত্রী।


আমার আমার করেই যেনো
কাটলো পুরো ভাষন
নতুন আশা মনে, আবার
করবে বাংলা শাসন।


এই করেছি সেই করেছি
উন্নয়নের জোয়ার
বাঙাল আমরা বলদ সবাই
আছি বন্দি খোয়ার।


পাঁচটি বছর সোনার বাংলা
কাটলো কি যে সুখে !
আম-জনতা সবাই জানেন
কষ্ট কতো বুকে!!!


দিন দুপুরে গুম হয়ে যায়
খুন হয়ে যায় রাতে
তবু সবাই সুখেই আছি
মরিচ পান্তা ভাতে।


উন্নয়নের স্রোতের জোয়ার
বাঙলা যাচ্ছে ভেসে
দেশের মানুষ দারুন সুখি
মন্ত্রী বলেন হেসে!!


উন্নয়নে শেয়ার বাজার
দেখুন কত্তো চাঙ্গা
সব হারিয়ে তরুন যুবার
বুকযে কষ্টে ভাঁঙা।


চোর-বাটপার ছিলো আগেও
যোগ হয়েছে দরবেশ
বেশ-ভূষনে দেখতে দারুন
শুভ্র দাড়ি কালো কেঁশ।


আছে আরো রানা প্লাজা
হলমার্ক আর না বলি
জননী মোর আছেন ভয়ে
যদি আমি হই বলী(খুন)!!!


...................................................


স্বপ্নবাজ
১৮'অক্টোবর-২০১৩ইং
বনশ্রী, রামপুরা
ঢাকা।