কথা ও সুর: স্বপ্নবাজ
শিল্পী: নিলয়
*** আড্ডার মধ্যে মোবাইল সেটে এই অখাদ্য টাইপ করছিলাম। হঠাৎ নিলয়(ছোট ভাই,শিল্পী) ফোনটা নিয়ে বললো সুর করো! মহা বিপদ তাই জানিনা কি করেছি। এ লেখাটায় ছন্দের ব্যপারটা নেই। নিলয়ের এ্যালবামে হয়তো থাকতে পারে। আমার মনে হচ্ছে এটা না হয়েছে ছড়া/কবিতা, না হয়েছে গান!
…………………………………………………………..


জেগে আছে ঐ আকাশের চাঁদ
জেগে আছে বুড়ো প্যাঁচা
জেগে আছে অন্ধকার, আর
জেগে আছে নিরবতা।


জেগে আছি তুমি আর আমি
জেগে আছে ঐ রাত প্রহরী
জেগে আছে নিয়ন আলো, আর
জেগে আছে ঐ চাঁদের বুড়ী।


জেগে আছে দেহ ঘড়িটা, আর
জেগে আছে ঐ কুয়াশা
জেগে আছে মাকরশাটার
অদ্ভুত জাল বোনা।


জেগে আছে কিছু বুকের কষ্ট
জেগে থাকে সব স্মৃতির পাতা
জেগে আছে হারিয়ে যাওয়া সেই
সুখ-দুঃখের কতো কথা।


জেগে আছে সেই স্বপ্নময় দিন
জেগে আছে নদী সাদা কাশবন
জেগে আছে আজো দু’হাত ধরে
ছারবোনা কভু করেছিনু পণ।


জেগে আছে সেই দিনগুলো সব
জেগে আছে শত নষ্টালজিয়া
জেগে আছে আজো অভিমান নিয়ে
তোমার সেই দুরে চলে যাওয়া।


জেগে আছে আজো হাহাকার গুলো
জেগে থাকে ওরা উল্লাস নিয়ে
জেগে আছে যেদিন চলে গেলে তুমি
স্মৃতিগুলো সব ভাসিয়ে দিয়ে।


……………………………………………………………………………………………………………………………………
বনশ্রী, রামপুরা, ঢাকা।
১’নবেম্বর-২০১৩ইং