** ক্ষমা করবেন, কিছুই লিখতে পারছিনা তাই কি লিখছি নিজেও জানিনা। আম্মা এ্যপোলো হাসপাতালে ১৯ নবেম্বর থেকে লাইফ সাপোর্টে অচেতন অবস্থায় আছে, দোয়া করবেন সবাই।


ম্যাংগো পিপল বোকা
দিচ্ছে সবাই ধোঁকা
দু'জন নারী বাঙালীকে
ভাবেন যে তাই খোকা!!



৫টি বছর রঙ্গমঞ্চে
শুনলাম কথা কতো
ধর্ম নিয়ে করছে ব্যবসা
বিরোধীদল যতো।


সময় এলো নির্বাচনের
উল্টে গেলো খেলা
রাম ও সিতা তজবি জপে
যাচ্ছে কেটে বেলা।


দেশের প্রধান বলতো নিজে
পণ্য নয়তো ধর্ম
নতুন করে দেখছি একি
করছেন উল্টো কর্ম!!


ধর্ম নিয়ে রাজনিতী নয়
শুনলাম এতো বছর
তিনিই এখন হেজাব মাথায়
সাজায় ধর্মের পসর!!


৫টি বছর রামের কির্ত্তন
লক্ষি-দুর্গার গান
নির্বাচনটা আসলো বলে
ধর্ম হলো ফান!!


ওমরা করতে কাবায় গমন
আছে শতো মাজার
লাইন ধরেছে জেয়ারতের
বক-ধার্মীক সাজার।


হাতে তসবিহ্, মাথায় হেজাব
ব্যবসায়িদের লিডার
আম-জনতা সবাই শিশু
খাওয়াচ্ছেন তাই ফিডার!!


আম-জনতা ভাববেন না তাই
বাঙালী সব বোকা
সময় আছে দিবেন না আর
আগের মতো ধোঁকা।


শিশু থেকে হইছি বড়
বুঝতে এখন পারি
সোনার বাংলার দুর্দশার মূল
আপনারা দুই নারী।

....................................................

স্বপ্নবাজ
২৩'নবেম্বর-২০১৩ইং
ঢাকা।