রঙ্গেভরা বঙ্গে আবার
একি হলো শুরু
আসর ভরা জ্ঞাণী-গুণী
বোঝাবেন কি গুরু?


৫টি বছর রঙ্গ দেখে
কেটে গেলো বেশ
এখন কেন নবরঙ্গে
দেশ পুঁড়ে হয় শেষ।


বছর পাচেক খেলেন অনেক
খাওয়ালেনও বেশ
দোহাই লাগে দয়াকরে
খাওয়া করেন শেষ।


শেয়ার বাজার সবাই মিলে
চেটেপুটে খেলেন
পেটে ভেতর কতো ক্ষুধা
এখনো দেশ গিলেন?


যেমন করে শেয়ার খাইলো
কোথাকার কোন পীর
সোনালী ব্যাংক খাইলো তেমন
আপনাদের তানভির(বীর)।


গ্রামীণ খাইলেন মালকে দিয়ে (আবুল মাল)
পদ্মা খাইলো আবুল(আবুল হোসেন)
এবার ছাড়ুন আর পারিনা
কইতে এতো কবুল।


সুন্দরবনটা দাদা বাবু
তিস্তা খাইলো মমতা
দয়া করেন বুঝছি মোরা
আপনার অনেক ক্ষমতা।


কালা বিড়াল ৭০ লক্ষ
দেখলো বিশ্ববাসী
সাধু বলে আপনি তাকে
পাঠান গয়া-কাশী।


অভিনয়ে আপনি পটু
জানে বাংলার মানুষ
সুখের সময় গত হলে
দেখবেন চোক্ষে ফানুস।


…………………………………………………………
স্বপ্নবাজ
২৯’নবেম্বর-২০১৩ইং
এ্যাপোলো হসপিটাল
বসুন্ধরা, ঢাকা।