এই দেখি সোজা পথে
এই দেখি বাঁকা
নাম তার জানো সবাই
এরশাদ কাকা।



সকালে যা বলে তিনি
দুপুরে যায় ভূলে
মন চায় ধরে তাকে
চড়িয়ে দেই শুলে।


বয়েস হয়েছে অনেক
হয় নাই বাকাঁ
শুধু তার কথাগুলো
পুরোটাই ফাঁকা।


লোড করা বন্দুক
আছে চারখানা
জ্বালাতন করা তারে
একদম মানা।


ডিগবাজী খেলায় তিনি
খেলোয়াড় সেরা
জেলে আর যাবোনা
শেষ বাত মেরা।


রাজনীতির ময়দানে
অঘোষিত নায়ক
গান যদিও লেখে তিনি
নয় তিনি গায়ক।


বেঈমান হবোনা
এবার'ই শেষ
মিডিয়াতে বলেন তিনি
আছি আমি বেশ।


বোকা যদি ভাবো তাকে
করবে যে ভূল
রাজনিতীর ময়দানে
তিনি আজ মূল।
....................................


স্বপ্নবাজ
৮, ৯' ডিসেম্বর-২০১৩ইং
গুলশান-২, ঢাকা।