**গত শীতের "আহবান" ছিলো এটা। শীতবস্ত্র বিতরনের উদ্যোগ নিয়েছিলাম, এখন প্রচন্ড শীত চলছে। ভাবছি এবারো কিছু করা উচিত তবে কিভাবে করবো বুঝতে পারছিনা। আশাকরি বন্ধু ব্লগার সবাই পরামর্শ দিবেন।



দশে মিলে চলি যদি
অসম্ভব নয় কিছু
তবে কেনো ভয় পেয়ে ভাই
হটবো মোরা পিছু??


একা’র পক্ষে অসম্ভব যা
দশ জনে তা আসান
তবে কেন বসে আছি
আমরাতো নই পাষান!!


অসহায় মানুষের পাশে
দাঁড়াতে চাই মোরা
বাস্তবায়ন হবে নিশ্চই
ভয় কেন পাস তোরা!!


শুভ যতো কাজের সাথে
চলো বাড়াই হাত
অসহায়ের পাশে যাবোই
ভূলে সব জাত-পাত।


শীতবস্ত্র বিতরনের
উদ্যগ করি সফল
বুকের মধ্যে রাখো সাহস
হবোনা ভাই বিফল।


এমন শীতে বৃদ্ধ-শিশু
অসহায় ফুটপাতে
মানুষ-কুকুর একই সাথে
ঘুমায় দেখুন রাতে।


কাঁধে কাঁধ মিলিয়ে চলো
ওদের পাশে দাঁড়াই
মানুষ নামের মহত্ত্বটা
হেলায় কেনো হারাই!


মানুষ আমরা জন্তুতো নই
চলো হাসি মুখে
সবাই মিলে দাঁড়াবো আজ
অসহায়ের দুঃখে।
………………………………
স্বপ্নবাজ