জ্বলছে কেনো সোনার বাংলা
পুড়ছে কেনো মানুষ
কিসের নেশায় ছুটছে দু’দল
কোন সে রঙীন ফানুস?


এ'দল বলে ছাড়বোনা আর-
ও'দল বলে ছাড়ো
দু’দল মিলে আম-জনতা
আগুন দিয়ে মারো।


জ্বালাও পোড়াও ভাঙো গাড়ী
দিচ্ছো আগুন ঘরে
তোদের তো কেউ যায়না মারা
মরছে কেবল পরে।


ভন্ডামী আর মিথ্যে কথায়
মুখে ফোঁটে খই
দেশের গদী পাইতে ভাবিষ
আম-জনতা মই!


তোদের পাপে বাংলা মায়ের
দুঃখের নাইযে শেষ
৪২ এ দেশ জননীর
মাথায় সাদা কেশ!


অভিনয়ে দারুন পটু
টিভি’র সামনে বসে
মানবতার গালে তোরা
থাপ্পর মারিস কষে।


আর কতোটা রক্ত খাবি
পিচাশীনির দল
দেশ-জনতার মায়াকান্না
শুধুই তোদের ছল।


তোদের জেদে পুড়ছে সবই
জ্বলছে সোনার দেশ
দোহাই এবার দু’দল মিলে
এই খেলা কর শেষ।


……………………………………………………….
স্বপ্নবাজ
০৮’জানুয়ারী-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।