একুশ তুমি বাংলা মায়ের
মুখে মধুর বাণী
একুশ তুমি সারা বিশ্বের
সকল ভাষার রাণী।


একুশ তুমি রফিক, শফিক
বরকতের লাল রক্ত
একুশ দেখো বিশ্ববাসী
এখন তোমার ভক্ত।


একুশ তুমি নায়ের মাঝির
উদাস সুরের গান
একুশ তোমায় পাবার জন্য
ঝড়লো কতো প্রান।


একুশ তুমি রাখাল ছেলের
মধুর সুরের বাঁশী
একুশ তুমি মোদের গর্ব
মুক্তা রাশি রাশি।


একুশ তুমি বাহান্নোর সেই
রক্তঝড়া সুখ
একুশ তুমি সন্তান হারা
মায়ের দুখি মুখ।


একুশ তুমি মোদের গরব
বিশ্ব মাতৃভাষা
একুশ নিয়েই কাঁদবো সবাই
একুশ নিয়েই হাসা……
একুশ আমার ভালবাসা…………..


……………………………………………………………………..
স্বপ্নবাজ
২২’ফেব্রুয়ারী-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।