রঙ্গেভরা বঙ্গে আবার
চলছে আজব খেলা
দেশটা নিয়ে নেতা-নেত্রী
করছে হেলাফেলা।


নাকটা কেটে যাত্রাভঙ্গ
করতে আমরা পটু
খাচ্ছে দেখো দেশ নেতাগণ
হচ্ছে কেবল মটু।


কেউবা খাচ্ছে সোনালী ব্যাংক
কেউবা খায় অগ্রণী
অর্থমন্ত্রী গাইছে সাফাই
ওরা দেশের মনি।


বেহায়া আর মিথ্যাবাদী
ভরা বাংলাদেশে
কোটি মানুষ সামনে তবু
মিথ্যে বলেন হেসে।


শেয়ার বাজার খাচ্ছে কেহ
কেউবা মৎস্য চাষী
আম-জনতার যাচ্ছে জীবন
চোখের জলে ভাসি।
……………………………………………………………………


স্বপ্নবাজ
৭’মার্চ-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।