ডিজি-টালের ঘূর্ণীপাকে
ঘুরছে মানুষ ঘুরছে দেশ
সোনার বাংলা কার পাপে আজ
জ্বলে পুড়ে হচ্ছে শেষ?


চোর-পুলিশে দোস্তি দারুন
লুটেপুটে খাচ্ছে বেশ
ডিজিটালের বায়ুচরায়
গরম মাথা নাইতো কেশ!!


বিচারের ঘর তালাবদ্ধ
বিবেক বুদ্ধি হচ্ছে নাশ
তাই বুঝি আজ ফোটেনা আর
নদীর পাড়ে শুভ্র কাশ।


সোনা ফলা দেশে আমার
লুটেরাদের বসবাস
এসব দেখে বনের বাঘও
খায় বুঝি হায় দুর্বাঘাস!!!
……………………………………………………
স্বপ্নবাজ
২৫’মার্চ-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।