১)


বেলাবোস নিয়ে অঞ্জন দত্ত
আরো আছে তার রঞ্জনা
গরীব করে পাঠিয়েছে প্রভু
সইছি যে তাই গঞ্জনা।


২)


নচিদা'র ঘরে সুরঞ্জনা থাকে
মনির খানের অঞ্জনা
মাটির ঘরে ভাঙা চালা মোর
কেনো হে এতো বঞ্চনা!


৩)


বিদেশীনির পিছে মিছে মিছি ঘোরে
চেরিফুল হাতে বিশ্ব দা
জীবন আমার চলছে যেনো
ভাঙা চেয়ারের তিনটি পা।


৪)


মৌসুমী'র খোজে ফিডব্যাক আছে
মাইলসের বুকে আগুন
আমার শুধুই আধার আছে
তোমার সুখের ফাগুন।


৫)


সেই তুমি কেনো এতো অচেনা
এল আর বির তাই কষ্ট
বিরহ জ্বালায় জ্বলে জ্বলে বুঝি
হয়ে গেলাম পথভ্রষ্ট।


৬)


আকাশের ঠিকানায় রুদ্রের চিঠি
কথা রাখেনি বরুনা
একশ আটটি নীলপদ্ম নিয়েও
শুনীল পায়নি করুনা।


......................................................
স্বপ্নবাজ
৫' এপ্রিল-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।