*** আরিয়ান, আমার ভাগিনা, বয়স প্রায় আড়াই বছর। আরিয়ানের ২য় জন্মদিনে একটু মজা করলাম এই ‘অখাদ্য’ লিখে। এটা কিন্তু কোন কাব্য নয়, শুধুই মজা ইংরেজীতে FUN……


শিপলুর পোলা নাম
আরিয়ান মিয়া
ক্যান কথা কয়না
দিমু তারে বিয়া।


গুনবতী মা তার
স্বর্ণের খনি
আরিয়ান মা-বাবার
দু’চোখের মনি।


হররোজ মা-বাবার
চলে কিছু ফাইট বলে-
বয়েস অনুপাতে ক্যান
বাড়ছেনা হাইট।


খালা তার এক কালে
ছিল রূপবতী
কপাল মন্দ তাই
মিঠু তার পতি!!!!


মা বলে এটা হবে
বাবা বলে না
পরছেনা আরিয়ানের
মাটিতে পা।


দোয়াকরি বড় হও
আকাশের মতো
দুই পায়ে মাড়িয়ে
বাধা আসুক যতো।


জনম জনম বাঁচো
আয়ু মোর নিয়ে
জিতে নিয়ো মন সবার
ভালবাসা দিয়ে।
…………………………………………………………………………
এম আর মিঠু
গুলশান-২, ঢাকা।