পেন্সিল ভয়ে থাকে
সার্পনার দেখে
বলে আমায় কেনো কাটো
ভয়ে যাই বেঁকে।


সার্পনার বলে ব্যাটা
ভয় কেনো তোর
তোকে দিয়ে শুরু হয়
শিশুদের ভোর।


ইরেজার লাফিয়ে বলে
আমি তবে কি
আমি কি ঘুমিয়ে থাকি
নাকে মেখে ঘি?


সার্পনার হেসে বলে
নারে ব্যাটা রাবার
তোকে দিয়ে ভুল লেখা
মুছে করে সাবার।
.................................
স্বপ্নবাজ
৮'এপ্রিল-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।