এ্যাপোলো’র করিডোরে
অদ্ভুত নিস্তব্ধতা যেন আমাকে
মৃত্যুর রঙ দেখায়..


প্রচন্ড ঝলমল করা আলো
তবু মনে হয়..
অমাবষ্যার নিকষ আঁধার যেন
ঘিরে আছে আমার চারপাশ।
মৃত্যুর পরোয়ানা নিয়ে ঘুরে বেড়ায়
অদৃশ্য এক আততায়ি
মৃত্যুর গন্ধ শুঁকে শুঁকে ঘুরে বেড়ায়
ঐ অন্ধকার করিডোর ধরে


নীবিঢ় পর্যবেক্ষন রুমে
অচেতন শুয়ে আছে প্রিয় স্বজন
টিপটিপ করে জ্বলে নিবে প্রিয়
জননীর প্রান প্রদীপ।
রাত প্রহরী আমি শব্দহীন
চিৎকার করে বলি…
হে ঈশ্বর আমি ছাড়বোনা,
ছাড়বোনা জননীর দাবি..


ঐ দুর আসমানের উজ্জল তারা হবার
কেনো এতো তাড়া জননী আমার!!!!
হে ঈশ্বর, আরো দু’একটা দশক কি
খুব বেশি সময়??


শোন হে ঈশ্বর…
আমার স্বজনের দাবি
আমি ছাড়বোনা।


জননীর দাবি
এতো সহযে ছাড়বোনা আমি…
…………………………………………………………
স্বপ্নবাজ
৪,১১’এপ্রিল-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।