কলম হাতে বসে আছি
সামনে লেখার খাতা
মাথায় কিছুই আসছেনা তাই
ভরছি খাতায় যা তা।


৪২ এ সোনার বাংলার
সোনা নাই সব খেয়ে শেষ
বাংলার বুকে অসুর নাচে
বলো সবাই বাহ্ বাহ্ বেশ।


কারো বাবার সোনার বাংলা
কারো স্বামীর বাংলাদেশ
কেউ ভাবেনা ষোল কোটি
পায়ের তলায় পিষে শেষ।


রক্ত দিয়ে কেনা বাংলা
কারো বাবা, স্বামীর নয়
মানবতা নাই তোমাদের
বিবেক বুদ্ধিও হইছে ক্ষয়।


ত্রিশ লক্ষ শহীদ রক্ত
অজস্র মা-বোনের লাজ
সব কিছু আজ মলিন যেন
নাচছে পিশাচ নিচ্ছে সাজ।


দেশের মায়া নাইযে কারো
দশের কথা দিলাম বাদ
দেশ-জনতা যায় চুলোয় যাক
করছো পুরন নিজের সাধ।


সবই যদি বাবা-স্বামীর
১৬ কোটি যাবে কই
যাই চলো যাই মঙ্গল গ্রহে
বানাই চলো বাঁশে'র মই!!
...................................................
স্বপ্নবাজ
১২'এপ্রিল-২০১৪ইং
গুলশান-২, ঢাকা।