বাঙালীর ঘরে এসেছে আজ
বিয়াল্লিশ বছর পর  মহা শুভদিন
৭১-র মত আবার
উঁচু করে দাঁড়াতে শীর।
আলবদর রাজাকার যুদ্ধাপরাধী শিবির
আর তাদের দোসরদের করে চিন
রুখিতে হবে রে সবার
শুধিতে হবে তিনলক্ষ মায়ের অব্যক্ত বেদনা ভার
অসংখ্য বোনের আর্তনাদ -রুধির
ত্রিশলক্ষ শহীদের রক্ত ঋণ।
হেলায় হারাসনে রে এমন  মহা শুভদিন!