সেই পলাশীর প্রান্তরে
বাংলার স্বাধীনতা সূর্য অস্ত যাওয়ার পরে
ইংরেজদের দুর্গন্ধময় ঔরসে ঘসেটি বেগমের টং ঘরে
জন্ম নিয়েছিলো ভারতের যে নব্য আগাছা মৌদুদীবাদ
তারই কুবিস্তার আজকের জঙ্গী শিবির জংলী জামায়াত।


ওরা মুসলিম নামের মুনাফিক ইয়াহুদি নাছারাদের ভাঁড়
ওদের কালো জিহ্বা থেকে আল্লাহর রাসুল-
সাহাবীগনও পায়নিক ছাড়।
ওরা কলোনিবাদীর গোলাম
স্বদেশভূঁমি- স্বদেশীর সাথে বেঈমানীই ওদের ঈমান
ওরা সামান্য বিষটার লোভে মুক্তিসেনাদের বলে নাস্তিক,
নাস্তিকদের করে প্রণাম।


ওদের সব কিছুতেই শোভে
ওরা ৭১ নিজের বোনকে তুলে দিতেও করেনি দ্বিধা
হিংস্র পশু হায়েনাদের খোপে।
ওরা সেই হেরে যাওয়ার ক্ষোভে
আবার লেজ ঊচিয়ে ন্যাংটি তুলে
রাস্তাঘাটে গলির মোড়ে নর্দমাতে ডোবে।
ওদের গলায় এখন মৃতপ্রমাদ নতুন নতুন ঘোঁৎ ঘোনা।
কোথায় আল্লামা কাসিম নান্তুবী, রশিদ আহমেদ গাঙ্গুলী,
আশ্রাফ আলী থানবীর (র:)অনুসারীগন
আর বীর বাঙ্গালী মুক্তি সেনা?
ছুটে আসো এক সাথে সব! আর দেরি নয়, আর দেরি না!
সামনে খাড়াও রুখে দাড়াও!
জঙ্গী শিবির বৈরী জামায়াত ওদের যত শূয়র পণা।
আর দেরি নয়! আর দেরি না! ওরে ভাই আর দেরি না!
সামনে খাড়াও! রুখে দাড়াও! ওদের যত শূয়র পণা।