একদল অমানুষ নিজেদের সামান্য লাভের আশায়
সাধারণের খাদ্যে বিষ ঢেলে জাতির ধ্বংস ডেকে আনতে পারেরে
কতখানি স্বার্থপর কতখানি অজ্ঞান হলে পরে রে?
একদল কালো ব্যবসায়ী আরো আরো কালো টাকার নেশায়
সিন্ডিকেট করে, তালাবদ্ধ করে শ্রমিক পুড়ে মারে
কতখানি নষ্ট নেশা কতখানি রক্তচোষা হলে পরে রে?


একদল শকুন গণতন্ত্রের নামে হরতালে দেশকে ভাগাড় বানায়
জনসাধারণের অধিকার হরণ করে উদরপূর্তি করে
কতখানি অগণতান্ত্রিক কতখানি হিংস্র হলে পরে রে?
একদল এঁড়ে দলের কুকর্মের পক্ষে পিকেটিংয়ে নামে
গাড়ি ভাঙে মানুষ মারে দেশের সম্পদ ভস্মীভূত করে রে
কতখানি অমানুষ কতখানি বেজন্মা হলে পরে রে?


একদল বোমাবাজ-জঙ্গী ইসলামের নামে দলের ব্যানার বানায়
নানা ফতোয়ায় হিলা বাহানায় জনতার রক্তে গঙ্গাস্নান করে রে
কতখানি কসাই কতখানি ভাওতাবাজ হলে পরে রে?
একদল খট্টাস- ডাইনী নিজেদের শিকার হাতছাড়া হবার ভয়ে রে
সচেতন দেশপ্রেমিক মুসলমানকে ‘নাস্তিক’ বলে গালি দিতে পারেরে
কতখানি অধার্মিক কতখানি ঈমানহারা হলে পরে রে?