শুনেছি এক আজব পাগল
এসেছে গোঁসাই দেশে
গান গেয়ে সে বীনা তারে
গোঁসাইপাড়া নিছে বসে।


যে শোনে তার যাদুর বীণা
সেই ব্যাকুল নাচে তাক ধিনা ধিনা
একা একাই কাঁদে হাঁসে।


যে যায় তার নাগাল ধারে
চোখে্র আড়ে যাদুয়ে পড়ে
ঘর ছাড়া হয় অবশেষে।


যে থাকে দূরে দূরে
তারে খায় নিন্দ্রাপুরে
অহরাত্র মরে এক গোপন বিষে।


ভয় লাগে কখন জানি
বাতাসে সে বীণাখানি
হঠাৎ এসে কানে পশে।