ফোনালাপ ফোনালাপ
দুই নেত্রীর ফোনালাপ।
দেশ ও জাতির প্রয়োজনীয় কথা নয়
বিদ্যমান সমস্যার সমযোতা নয়
অহেতুক ঝগড়া অহেতুক ফাসাদ
পুরনো ঘা পুরনো ক্ষতে লবণ ছিটা
পুরনো ক্ষোভের বহিঃপ্রকাশ  
ঘাত-প্রতিঘাত অপবাদ,  ঝগড়াটে স্বভাব!
সময় ও শিষ্টাচারের অপলাপ  
এ কোন আলাপ?  দুই নেত্রীর  ফোনালাপ।

ক্ষমতাসীন  যেমন তেমন ক্ষমতাহীন ভীষণ উত্তাপ
ককটেল বোমা স্বাধীনতা বিরোধীদের নেপথ্য প্রভাব
হরতাল ভাঙচুর অরাজগতা দুঃস্বপ্নের দুর্নিবার খোয়াব
রক্তনেশা জনতার পিঠে বসা ঘাড়ে চষা হিংস্র বুনো বাঘ
দু'জনের ফোনালাপে ফুটে ওঠা সেই মনোভাব।
না জানি জনতার কপালের পুরনো পাপ
খণ্ডাতে হবে এবার কঠিন কোন সংঘাতে।
সেই আভাসই ফুটে উঠেছে দুই নেত্রীর ফোনালাপে।