ওরে হিংস্র কসাই শয়তানের ভাই কমিনা কাদের মোল্লা
দেখলি সত্যি বাঙালীদের মাতৃভক্তি! চিত্তশক্তি!
দেশের প্রতি প্রেম আরতি দীপ্ত অরুণ জ্বলজ্বলা।
শত্রু শুয়ার পাক হানাদার তুই রাজাকার
রুখতে সবাই বর্ম বাঁধে ভ্রাতৃবোধে কাঁধে কাঁধে
কাধ মিলিয়ে চলতে জানে দুরন্ত দূর পাল্লা।


একাত্তরে খাইলি ল্যাঠা জুতা্র পিটা থুথুর ছিটা
কালে কালে আরো কত কী! ঝাড়ুর বারি!
তবু তোদের হইলো না লাজ, ধর্ম বোকাজ
জংগীখটাস, বন্যবাদুড়, অন্ধশকুন, রক্তচাটা।


এবার তবে বোঝরে মজা ফাঁসির রশির কেতন ধ্বজা
মীর জাফর আল-বদর রাজাকারের প্রাপ্য সাজা!
যা যা জাহান্নামী! দিগম্বরা বেশে শেষে জাহান্নামেই যা।