পাখি করে কিচিমিচি,
গাছে গাছে ডাকাডাকি।
আমি ডাকি পাখি আয়,
পাখি উড়ে দূরে যায়।


পাখিদের গানে গানে,
ভাঙে ঘুম কলতানে।
লাগে কত সুমধুর,
চিরচেনা এই সুর।


     ____♦____


রচনাঃ- ২৩ / ৮ ২০২০ ইং
মেরুল বাড্ডা, ঢাকা।