তার সাথে কত কথা
হালকা হালকা মিষ্টি কথা
একটু একটু ধাক্কা দিয়ে
ছোট্ট করে চাপ দিয়ে
কথা হয় শুধু দুজনে
তারা দুজনে দুই সখা।


কথা হয় না ঠোট দিয়ে
কথা হয় ধমনীতে
কথা হয় শিরায় শিরায়
কথা হয় মনে মনে।


কি কথা তাদের মাঝে
হয় না জানা আর কারুরই
হয় না বুঝা কান পাতলে
বুঝতে হয় হৃদয় দিয়ে।


চুপটি করে বলে কথা
ঐ দুজনে দুই সখা
তারা দুজনে এক সত্তায়
কথা চলে আপন হিয়ায়।