বেদনার নীলে হারিয়ে যাওয়া মানুষগুলো ছাপোষা ই হয়!


প্রস্তর বনে যায় প্রশস্ত সুকোমল  হৃদয়টিও!
শ্যামের মেলা হয়তো বসে কিন্তু মানুষটির ছায়া পড়েনা আর সেথায়!
চুড়ি কিংবা অলংকার কিনতে আর কখনো ঢু মারেনা!
একলা ভবঘুরে হয়ে দিগন্ত পানে চেয়ে বেদনার নীল হাসিটা দিয়েই যেন ক্ষ্যান্ত হয়!