একা কি জোছনা দেখো?
না দেখতে ভালো লাগে নিঃসঙ্গ হয়ে?


যে চোখ হাজারো তারার মেলায় বিভোর,
সেখানে এক ফালি চাঁদ কি তারে ভাবুক করে?


******************************
তুমি প্রস্থান চেয়েছিলে
তাই স্থান ছেড়ে দিয়েছি;
পাশ কেটে গেলে অপলেকেই
স্তব্ধ হয়েই আজো দাঁড়িয়ে আছি।