ভুবনের সৃষ্টিকর্তা এক মোরা জানি;
            তবে কেন দু'সহচর দু'দিকে টানি ?
এসো নকল ভুলি আসলটাকে মানি;
           সব ফেলেই বন্ধু আসলটাকে আনি ।


কেন করি মোরা সদাক্ষণ চেঁচামেচি ?
           হিন্দু-মুসলিম মোরা করি হানাহানি ।
এসো দু'বন্ধু মিলিয়ে করি খোঁজাখুঁজি;
             এক সময়ে হবে ঠিকই জানাজানি ।
তাহলে কেনই দেরি করি খোঁজাখুঁজি ?
              একদিন হবে সব কিছু জানাজানি ।


সেই কেয়ামত আসবে কখন কবে--
          সেদিন হবেনা কারো সাথে হানাহানি ।
আপন হৃদয়ে সবাই কেয়ারে রবে !
             সেই দিনমানে হবে সব জানাজানি ।