হে বিশ্বের,মানুষেরা হুঁশিয়ার হও--
           তোমরা কি ভুলেগেছো মরণের কথা
সৃষ্টিকর্তাকে ভুলে কেন সৃষ্টিকে চাও ?
               ভেবনা কভু সৃষ্টিকর্তার কথা বৃথা ।


এটাই ঠিক এক সৃষ্টিকর্তা রয়েছে,
            মোদের সবার ধরায় পরীক্ষা নিচ্ছে;
আসমান হতে সব দৃশ্যই দেখছে,
        মোদের তরে জীবিকা,অক্সিজেন দিচ্ছে;
একে একে মানুষেরা ধরণী ছাড়ছে,
           শূন্য হাতেই আরেকটা জগতে যাচ্ছে;


মোরাও যাবো অস্থায়ী পৃথিবীটা ছেড়ে--
              এসোনা তাঁরই উপাসনা করি সদা;
সময় যায় সারাক্ষণ বেকার বেড়ে--
            সত্যিকারে সৃষ্টিকর্তা যার নাম খোদা ।