জীবনে যদি সাফল্যের কামনা রাখো,
                  তাহলে দ্বীনের সহচর হয়ে যাও ।
নিজেকে বিশ্বাস করেই জীবিত থাকো,
            আঁধারকে আলো করেই এগিয়ে যাও ।


জীবনে যদি শিক্ষিতবীর হতে চাও,
            তাহলে শিক্ষক-শিক্ষিকাকে শ্রদ্ধা দাও;
নিজেকে তাঁদের মাঝেই বিলিয়ে দাও ।
               জীবনে যদি সম্পদশালী হতে চাও,
তাহলে পিতা-মাতাকে ভালবেসে যাও;
             নিজেকে উজাড় করেই তাঁদের দাও ।


জীবনে যদি বেহেশতের স্বপ্ন দেখো,
             তাহলে খোদার পথে কোরবানি দাও ।
নিজেকে তাঁর পথে পরিচালিত রাখো,
               তাঁর পথে সারাজীবন কাটিয়ে দাও ।