মনের মাঝে মালা গেথে
বসে আছ তুমি
আমি আছি অন্য ভাবনায়
বুকে জড়াবো আমি ।
মিষ্টি হাসির জোয়ারে কেন
ভাসায়ে দিচ্ছ আমায় ?
পাগল আমাই হলাম তবে
তোমায় চোখের মায়ায় ।
সে সুমধুর চুড়ির বীণা
নুপুরের গড়া নিক্কন ,
প্রেমের পরশে ভুলায় যে
হৃদয়ে তোলে স্পন্দন ।
হায় প্রেয়সী , ওরে সর্বনাশী
এ কোন তোমার যাদু
প্রেম পিপাসা বাড়ালো তব
খুজি তোমায় শুধু ।
তোমার চুড়ির শব্দ কনা
হারায় মনের দিশা ,
মন হয়েছে পাগল পারা
মনে তোমার নেশা ।