আমি প্রথম তোমার উপর চোখ রাখবো
এর পর আমার হৃদয় ;
হে ঈশ্বর ,
আমি এমন একটি সৌন্দর্য কখনই দেখিনি ।
যে হিসাবে আমার চোখ ,
আমাকে ভুল পথে চালিত করে
প্রেম আমাকে নিষ্ক্রিয় করে ফেলেছে ।
আমি স্বপ্নেও ভাবিনি কিন্তু-
কখনও কখনো এমন সৌন্দর্য দেখা যায়
হে নারী তোমাকে প্রেম দেখানো আমার কর্তব্য,
আমি ইচ্ছুক তোমাকে ভালবাসার জন্য
ও তোমাকে আলিঙ্গন করতে ।
এই জীবনে একটি স্বপ্ন দেখলাম
যা দেখার জন্য হয়তো আমাকে
পৃথিবীতে পাঠানো হয়েছে ।
আমি খুব ভিতু বলে তোমাকে পেটে
আমাকে যথেষ্ট সাহসী হতে হবে ;
যে তুমি সৌন্দর্য এর অধিকারিণী
তা অন্যভাবে ব্যাখ্যা করার শব্দ আছে ।
ভাসমান হিসাবে যদি তোমার শরীর চলে আসে ...
এর পরে, হয়তো, আমি পিছনে তাকাবো ?
মনে রাখবে যে এক চুম্বন
শুধু একটি চুম্বন নয় ,
এটা প্রমান করে দিবে এই বলে
আমি যথেষ্ট সাহসী ।