মনের সাগরে সাতার কেটে
বিধ্বস্ত হয়ে ফেলি নিঃশ্বাস
সে সময় চলে আসে আমার
প্রেমের ভেঙ্গে যাওয়ার আওয়াজ
সে সময় কেন তুই এলি
আমার জীবনে , হে বেইমান বৈশাখ ।


এই গরমের অনুভুত আবেশ
শঙ্খনীল রদ্রের চিৎকার
মনে ওঠে উষ্ণ ঢেউয়ের চুম্বন
মুঠোর ভিতর তার কানা অন্ধকার
প্রেমিকার হাতে ঘাসফুল দেখে
আহত প্রণয়ীর অবকাশ হিংসার ।


তোর মাঝে আজ ডুবে যাব
লাজ লজ্জার মাথা খেয়ে
কোন সপ্ন তুই , ওরে আজ
তোর ইজ্জত গেছে ধুয়ে
মরতে কি যায় আসে তোর
তোর কামনা পড়েছে নুয়ে ।


মরে যাবি তুই ওরে বেইমান
বরষার ঝড়ে ফেলে দীর্ঘশ্বাস
আমারি প্রেম তোর কবলে আজ
দেখাস শুধু মিথ্যা আশ্বাস
আসলেই তুই আমার ভাল
দেখতে পারিস না , ওরে
বেইমান বৈশাখ ।


(রচনা কাল - ১২-০৪-২০০৬)