শত দুঃখের মাঝেও এসে
সুখ খুজে পাই আমার
নুর প্রেয়সীর কছে
নুর আমাকে কষ্ট দিয়ে
সর্বনাশা রূপে সাজে ।


সেই দুপুরের তপ্ত রোদে
পায়ে পরছিলাম তার
দোহায় তোর নুর
এমন করিস না ,
ভালোবাসি তোরে খুব
আমায় ছাড়িস না ।


ওরে পাশানি
এমন করিস না
মরবো তোকে ছাড়া ,
তুই যে আমার জীবন সখী
করিস না দিশেহারা ।


মন , পাজর ,হৃদয়
ভেঙ্গে চুরমার করে
নুর গেল ছেড়ে চলে ,
বুকের মাঝে কাল বৈশাখী
নাচে তালে তালে ।


ফিরে আয় , ফিরে আয়
শুধু একবারের তরে
আমি আজো তোর আশায়
এই বৈশাখ এর দিব্যি
ভাসাবো তোকে আমার
ভালবাসায় ।


রচনাকাল - ১৮ -০৪-২০০৭