সেই ছবি আমার
আজ মনের কোনে ভেসে ওঠে
ওরে মন কেন ঐ রাক্ষুসি কে
এভাবে মনে করিস ?
যে আমার হৃদয়ের রক্ত খেয়েও
এখনো শান্ত হয়নি ,
তাকে সরলের মতো
ভালবাসাতাই ছিল অন্যায়
সে ভালোবাসার উপযুক্ত ছিলনা
তার হৃদয়টা ছিল অন্ধকার
তার শরীর , মন পাপে পরিপূর্ণ
সে এসছিল সময় কাটাতে
কারন সে বিতাড়িত ছিল হয়তো বা
হায় রে সর্বনাশী ,
এতো সর্বনাশা ছিলি তুই
তোর কারনে আজ আমি
বেঁচে থেকেও মৃত
আজ আমার কবিতা
হারিয়ে যেতে বসেছে
ফিরিয়ে আমার জীবন-মন
ফিরিয়ে দে আমার সেই কবিতা
ফিরিয়ে দে আমার অক্ষত হৃদয়
ফিরিয়ে দে আমার সব কিছু
তুই আসার আগে যেমন টি ছিল ।