******************
মেঘ বিলাসীর প্রতারনা


কেন তুমি এটা করলে ?
একবার ভাবলেনা আমার কথা
তোমায় হারিয়ে কেমনে সইবো
এই নিরব ব্যথা ।


আমি সেই মানুষ


তোমার ভালোবাসা আজ আমায়
করেছে দুঃখ রাজ্যের রাজা,
তোমার প্রেম যন্ত্রণা হয়ে আজ
দিচ্ছে কঠিন সাজা ।


মনের মাঝে তোমার ছবি


কেমনে আজ ভুলিব তোমায়
বসে আছো মোর মাঝে ,
তোমার স্মৃতি তাড়িয়ে বেড়ায়
সকাল থেকে রাতের সাঝে ।


প্রেম কি তোমার ছিল ?


আমি বুঝিনি তোমার ছলনা
বুঝিনি  তোমার অভিনয়,
সব কিছু আজ ধ্বংস করে
মনে জাগালে সংশয় ।


হারিয়ে গেল আমার কবিতা


তোমায় হারিয়ে আমার মন
হারিয়ে ফেলেছে সমস্ত শক্তি ,
ফিরে চাই কবিতা লেখার ক্ষমতা
স্মৃতি থেকে করো আমায় মুক্তি ।


এই আমার জীবন


পরে আছি আমি ঘরের কোনে
হারিয়ে আমার পৃথিবী ,
কোন বনেতে নির্বাসন নিব
ভাবছি আকছি তারই ছবি ।
*******************