অনেক দিন পর তোমার
সাথে আজ আমার দেখা
খুব কষ্ট পেলাম শুনে যে
আজ তুমি বড় একা ।
একদিন সুখের রাজ্য পেয়ে
চলে গিয়েছিলে গরিব হৃদয় ছেড়ে
সে কি তোমাকে দেয় নি কিছু
নাকি নিয়েছে সব কেড়ে ।
আমাকে ভালবাসনি বেশ
মেনে নিয়েছি নিরবে ,
কিসের দুঃখে কাঁদো আজ
দেখিয়ে আমায় অঝোরে ।
একদিন আমি পায়ে পরে তোমার
ভালোবাসা চেয়েছি ভিক্ষা ,
বিনিময়ে দিয়েছ কষ্ট
হয়েছে আমার শিক্ষা ।
মনে করতে চাইনা আমি
সেসব দিনের স্মৃতি ,
সেগুলো ভুলে যাওয়াই উত্তম
কি হবে গেয়ে অযথা দুখের গীতি ?
জানি না আমি এখনো
তোমার মনে আছে কি ?
সত্যি কথা আজকেও বলবো
আমি শুধু তোমায় চেয়েছি ।