দূর-বালিকা, আমার কথা
খেয়াল করে শুনিও
তোমার আমার দশ পা ফারাক
ইচ্ছা হলে গুনিও।
গোনার ছলে পা পা করে
আমার দিকে আসিও
পাঁচ পা শেষে লাজুক বাঁকা
অল্প খানিক হাসিও।
ছয় পা শেষে ওই হাসিমুখ
অন্যদিকে ঘুরিও
সাত পা শেষে এই কলিজা
অবহেলায় পুড়িও।
পোড়ে যদি তোমার বুকও
পুড়ছি যখন আমিও,
আট পা শেষে থামিও না
নয় পা শেষে থামিও।
নয় পা শেষে থুতনি তুলে
আমার দিকে তাকিয়ো
এক পা, কসম! আমিই যাব
একটু শুধু ডাকিও!!!!!!