মন অতি পবিত্র ধন
কিছুই নাই মনের মতন ।
পাপ পুণ্য এই মনে
সুখ দুঃখও এই মনে ।
এই মনে খোদার ধ্যান
এই মনেই শয়তান ।
ভেঙ্গে গেলে একবার
জোড়া কভু লাগেনা আর ।
কারো মনে দিওনা আঘাত
পাও তুমি যতই ব্যঘাত ।
মনে শান্তি মনেই আগুন
কভু গ্রীষ্ম কভু ফাগুন ।
সুন্দর এই স্বর্গীয় দান
ভালবেসে করো সন্মান ।


মোখলেস জামান
কানাডা, ২০১৩