ফিরে পেতে চাই আমার হারনো অতীত
শোনতে চাই আবার জীবনে মধুর সঙ্গীত ।
ফিরে পেতে চাই আমার শৈশব ও কৈশর
ফেলে আসা জীবনের সোনালি প্রহর ।
ফিরে পেতে চাই আমার রঙ্গীলা দুপুর
দিন-মান সাতার কাটার জল ভরা পুকুর ।
ফিরে পেতে চাই ছুটাছুটির উন্মুক্ত প্রান্তর    
যতক্ষণ খুশী খেলা ধুলার অফুরন্ত প্রহর ।
ফিরে পেতে চাই মা বাবার স্নেহ মমতা
প্রতিবেশীর আদর সোহাগ বন্ধুদের সখ্যতা ।
ফিরে পেতে চাই চপল মনের ভালবাসা
রঙ্গীন সপ্ন দিয়ে গড়া বুক ভরা আশা ।  
ফিরে পেতে চাই জীবনের অবাধ অবকাশ
নির্মল পৃথিবী সহজ ভাবে বাঁচার আবাস ।

মোখলেস জামান
কানাডা ২০১৩