মাহে রমজান
বছরের স্রেষ্ট ও পবিত্র মাস
রহমতের ও বরকতের মাস
কুরআন অবতীর্ণ হওয়ার মাস
ত্যাগ ধৈর্য ও সবরের মাস
উপবাস ও আত্ম শুদ্বির মাস
ক্ষুধার কষ্ট উপলব্দি করার মাস  
ষর রিপুর শাসন ও উন্নয়নের মাস
মাফ চাওায় ও পাওায়ার মাস
গুনাহ মাফের দ্বিতীয় সুযোগের মাস
আত্মাকে উন্নত ও পবিত্র করার মাস
এবাদত বন্দেগীতে বিলিয়ে দেয়ার মাস
দানের হাত প্রসারিত করার মাস
সামজিক বন্দন ও ভালবাসার মাস
স্বর্গীয় শান্তি ও সুখ অনুভবের মাস
ঈমানের শক্ত দেয়াল গড়ার মাস
খোদা ভীতি ও তাকওয়া বৃদ্বির মাস
প্রভুর ভালবাসা ও নৈকট্য লাভের মাস
লাইলাতুল কদর বা শ্রেষ্ট রাতের মাস
সর্বোপরি আল্লাহকে সন্তষ্টী করার মাস ।
         -  মোখলেস জামান -
             কানাডা, ২০১৩