ফুলেরও জীবন আছে আছে হাসি কান্না
ফুলেরাও কথা বলে আমরা তা শুনিনা ।


পুস্পদের কথা  তুমি শোনতে যদি দাও  
ফুলের মত হৃদয় নিয়ে ফুলবনে যাও ।


যখনি বেড়াই আমি ফুলের নীবিড় বনে
সব্দহীন ফুলের কথা শুনি হৃদয়-কানে ।


ফুলের রানী গোলাপ আমায় কাছে ডেকে বলে  
একটি ফুল নিতে পার গুজতে প্রিয়ার চুলে ।
  
হাসনাহেনা হেসে বলে ফুটি আমি নিশীথে
কৃষ্ণচূড়ার কাছে যাও ভরবে মন রঙেতে ।  

আমার নাম রজনীগন্ধা সুবাস ছড়াই রাতে
আমার নাম সেফালী ফুটি আমি প্রাতে ।


জংলীফুলের অভিমান ‘জংলী মোরা নই’
বনফুল বলতে পার আমরা বনে রই ।


উপর থেকে বকুল ফুল ডেকে আমায় বলে
প্রেমের মালা গাঁথতে পার আমার ঝড়া ফুলে ।  
  
থোকায় থোকায় কামিনীদল বাতাসে খায় দোল  
বলে, সঙ্গে দুটি ফুল নিও পড়বে কানের দুল ।  


খালি পায় হাঁটিতে আমায় ঘাসফুলেরা বলে
নরম পাপড়ি বুলিয়ে দিবে আমার চরণ তলে ।  

কুশুম কুশুম ভালবাসা ফুলের কাছেই পাই
নিটোল সেই প্রেমের ছোঁয়ায় দুঃখ ভুলে যাই ।


মুন্ট্রীল, ফীব্রুয়ারী, ২০১২