সবাই বলে লক্ষ্মী মেয়ে নামটি আমার ফুলি
আমার দুটি বন্ধু আছে লিলি আর মিলি ।
আমরা সবাই ভাল বন্ধু ঝগড়া ঝাটি নাই
এক সাথে পুতুল খেলি একই স্কুলে যাই ।
আমার তিনটি পুতুল আছে চিনি মিনি নিনি
ভারী মিষ্টি মেয়ে ওরা মাকে ডাকে নানী ।
ওরা সবাই দেশী পুতুল শাড়ী কামিজ পরে
নুপুর পায়ে নাচে যখন মনটি যায় ভরে ।  
লিলির সব বারবিডল নরম তুল তুল  
প্যান্ট শার্ট স্কার্ট পরে লম্বা মাথার চুল ।  
মিলি আমায় বল্ল সেদিন পুতুল বিয়ে দিবে
আমি বল্লাম কার সাথে কখন বিয়ে হবে ?
মিলির একটি ছেলে পুতুল নামটি তার পেঁচা
নামটি বাবা যেমন তেমন নাকটি অতি বোঁচা ।
এই বলে বিদায় দিলাম দেখা যাবে পরে
ওরা সব আমার পুতুল থাকবে আমার ঘড়ে ।
মা বল্ল পুতুল খেলা কমিয়ে দিতে হবে  
আমি বল্লাম ওরা একা কেমন করে রবে ?  
দেখ মা, কাঁদছে ওরা একটু আদর দিবে
তুমিও ওদের বন্ধু হলে অনেক মজা হবে ।


      মন্ট্রীল, কানাডা, ২০১১