তুমি সুন্দর চাঁদের চেয়েও
ভুবন মোহন তোমার রূপ
তুমি সুন্দর গুণে আরো
তাইতো তুমি অপরূপ ।


তোমার কথা মিষ্টি অতি
আছে তাতে সুরের রেশ
তোমার কন্ঠে দরদ আছে
শোনতে আমের লাগে বেশ ।


তোমার চোখ কথা বলে
মিটি মিটি তারার মতন
চপল তোমার হরিণ নয়ন
সব রূপ করেছে চয়ন ।


তোমার ঠোটের বাকা গড়ন
আছে তাতে রঙের রাশি
ওষ্ঠে তোমার যাদুর হাসি
আমার মনে বাঁজায় বাঁশী ।


তোমার চলায় চমক আছে
আছে অনেক নৃত্য-তাল
তোমার চলার ছন্দ দেখে
আমার হিয়া হয় মাতাল ।


তোমার রূপে মুগ্ধ হয়ে
সবাই তোমায় ভালবাসে
চন্দ্র সূর্য দিনে রাতে
পালা করে দেখতে আসে ।


নিউ ইয়র্ক, ২০০১