তোমার কথা পড়ে মনে
হঠাৎ কোনা উদাস ক্ষণে ।
আবার কভু কারণ বিনে
ভেসে উঠ হৃদয় কোনে ।


মনের খাতায় অনেক পাতা
কত ছবি কত গাঁথা  
অনেক কিছুই ভুলে গেছি
তোমার স্মৃতি ধরে আছি ।


প্রথম দেখা তোমার সনে
কিশোর বেলায় চপল মনে ।
হেসে খেলে কাটত দিন
ভাবনা বিহীন স্বপ্নে রঙ্গীন ।


আমরা যখন বড় হলাম
চলার বাঁকে হারিয়ে গেলাম ।
দেশ  বিদেশে পাড়ি দিলাম
জীবন খেলায় জড়িয়ে গেলাম ।


কোথায় তুমি আছ এখন
আমার কথা হয়কি স্মরণ ।
কভু কোন অলস ক্ষণে
বাল্য স্মৃতি পড়েকি মনে ।


হয়ত তোমার জীবন তরী
প্রেম সাগর দিচ্ছে পাড়ি ।
নয়ত কোন বালুর চরে
আটকে গেছে দুঃখের নীড়ে ।


একবার তোমায় দেখতে চাই
বলতে শুধু একটি কথাই
ধরে আছি আজও তোমায়
আমার স্মৃতির প্রীতির খাতায় ।


মন্ট্রীল, ২০০৩