আমি আদি আমি অন্ত আমি সদা বিরজমান
দৃশ্য অদৃশ্য জানা অজানা সকলি আমার দান ।


মানুষ আমায় বিনিয়েছে স্রষ্টা এ কথা মিথ্যা
সৃষ্টির আগে ও ধ্বংসের পরে আমিই চির বিধাতা।


অতীত বর্তমান ভবিষ্যৎ বল যত সময়কাল
এ শুধু দুনিয়ার লাগি আমার সৃষ্টির বিশেষ হাল  ।


আছে যত বস্তু অবস্তু আত্মা রুহু ও জান
এসব আমার হুকুম শুধু আমার ভালবাসার দান ।


চন্দ্র সূর্য গ্রহ নক্ষত্র ছায়াপথ গ্যালাক্সি যত
এরা সবে অতি ক্ষুদ্র ধূলিকণা সম বিস্তৃত  ।


অনু হতে আকাশ বিশাল সৃষ্টি গুরছে কার টানে
সে আমরি প্রেম ভালবাসার দুর্নিবার আকর্ষণে ।


আমি ছিলাম একা কিছুই ছিলনা শুধু আমি ছাড়া
কুন ফায়াকুনে হল সৃষ্টি চল্ল সেই ধারা ।


একদিন টুটবে বাঁধন ছিড়বে মায়া হবে সব অবসান
সেদিন আবার হব একা রবেনাকো কোন টান ।


বুঝবেনা কেউ আমার স্বত্বা কিবা আমার রূপ
বিশ্বাসীরা শুধু সৃষ্টির মাঝে বুঝবে আমার স্বরূপ ।


সৃষ্টি হতে বিশাল আমি সীমাহীন মোর স্বত্বা
আমায় ধারণ করতে পারে শুধু মুমিনের আত্মা ।

তোমাদের জ্ঞান সীমিত শুধু বস্তু সময় আর শক্তিতে
এসবের বাহিরে আমি মাপিবে কোন নিক্তি বা যুক্তিতে ।


সবার আড়ালে কি ভাবছ তুমি মনের গভীর গহনে
সবি আমার জ্ঞানের অধীন জানিনা বল কেমনে ।


আঁধার রাতে কাল পিপড়ার গতিবিধি আমার জানা
গাছের একটি পাতাও পরেনা আমার হুকুম বিনা ।

ফুলের হাসি পাতার কাঁপন তারকাদের পথ চলা
এসব আমার সৃষ্টির খেলা নির্ভুল ফয়সালা ।


স্নেহ মায়া দয়া ভালবাসা হৃদয়ের সীমাহীন অনুভূতি
আমার প্রেমের ছায়া শুধু তাহা ভালবাসার দ্যুতি ।


সৃষ্টি অসৃষ্ট হওয়া না হওয়ার আমার এ খেলায়
কে আছে বাঁধা দিবে আমার এ পথচলায় ।


আমার সৃষ্ট যাহা কিছু আমি ছাড়া বিদ্যমান
দৃশ্য অদৃশ্য সকলি করছে আমার গুণগান ।


সৃষ্টির মাঝে স্রেষ্ট করে পাঠিয়েছি এই দুনিয়ায়
মানুষ আমার প্রতিনিধি হবে গুণ ও মরজদায় ।


হে অন্ধ মুখ বধির তুমি বিবেকহীন নও তবু
এত নিয়ামত পেয়েও ডাকিলেনা আমায় কভু ।


তোমার স্বরূপ রূপ অপরূপ ত্রিভুবনের ফয়সালা
সবি আমার দয়া মায়া আমি মহা প্রভু আল্লাহ ।


ভার্জিনিয়া, ২০১০
(কোরআনের আলোকে লিখা)