( সবাইকে ঈদ মবারক । আজ হজ্জ শুরু হচ্ছে। আমার হজ্জের অভিজ্ঞতা থেকে লিখা। )
  
প্রভু আমি হাজির আজি তোমার গৃহ কাবা ঘড়ে
তোমার দয়ার পরশ দিয়ে গ্রহন কর এই পাপীরে ।


বহু দূরের অতিথি আমি ক্লান্ত আমার দেহ মন
তোমার প্রেমে পাগল আমি দাওগো তোমার পরশন ।


নাঙ্গা পায়ে চদড় গায়ে এসেছি আজ মজনু বেশে
তোমার ডাকে সাড়া দিয়ে শুধুই তোমায় ভালবেসে ।


বুক ভরা আশা নিয়ে হাত পেতেছি তোমার দ্বারে
তোমার রহম হাসিল করে হৃদয় খানি নিতে ভরে ।


তোমার কথা ভুলে গিয়ে পাপ করেছি বারে বারে
মাফ করে দাউগো প্রভু গুনাহ আমার চিরতরে ।


দেহ আমার শীতল কর ঝমঝমের জান্নাতি সুধায়
পাপ আমার মোচন কর কাল পাথরের চুম্বন ছোঁয়ায় ।


কত বান্দা নাজাত পাবে তোমার ঘড় তওয়াফ করে
আমায় তুমি গ্রহন কর দাখিল কর সেই কাতারে ।


লাব্বায়েক লাব্বায়েক ডাকছি তোমায় কতবার
প্রভু তুমি দাওগো সাড়া কবুল কর হজ্জ আমার ।


মোখলেস জামান
কানাডা, ২০১২