মুকিম মাহমুদ মুকিত

মুকিম মাহমুদ মুকিত
জন্মস্থান গাবতলী, বগুড়া, বাংলাদেশ
বর্তমান নিবাস সবুজবাগ,বগুড়া , বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা এম.এস.সি (বোটানি)
সামাজিক মাধ্যম Facebook  

মুকিম মাহমুদ মুকিত একজন শৌখিন কবি। শখের বসে মাসিক সাহিত্য প্রকাশের একটি কবিতাকে অনুসরণ করে দুই চার লাইন লেখার মাধ্যমে তার কবিতা লেখার হাতেখড়ি । বন্ধুদের বসন্তের শুভেচ্ছা জানানোর জন্য "বসন্ত" নামে লেখা কবিতা তার প্রথম কবিতা। এর পর থেকে তিনি অবসরে শখের বসে দুই চার লাইন লিখতে থাকেন। বাংলা কবিতা ডট কম এ "স্বপ্নের পূর্ণতা " তার প্রকাশিত প্রথম কবিতা।এছাড়া জয়দেব নাথ সম্পাদিত ভারতের ত্রিপুরা রাজ্য থেকে প্রকাশিত মাসিক ই-ম্যাগাজিন "মনন স্রোত "-এ তার কিছুসংখ্যক কবিতা প্রকাশিত হয়েছে এবং তিনি সেখানে নিয়মিত লিখছেন। মুকিম মাহমুদ মুকিত বর্তমানে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া-তে উদ্ভিদবিজ্ঞান বিভাগে ২০১৭_ ২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি তিনি পরিবেশ ও বন্যপ্রাণী সংরক্ষণ নিয়ে কাজ করছেন।বর্তমানে তিনি শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন "তীর" এর কার্যনির্বাহী সদস্য হিসেবে সক্রিয় ভূমিকা পালন করছেন।

মুকিম মাহমুদ মুকিত ৬ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মুকিম মাহমুদ মুকিত-এর ৬৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৭/২
২৭/১০
২৬/১০
২৫/১০
৩১/১২
৩০/১২
২৮/৯
২৭/৯
৩/৯ ১১
১/৯
১৯/৭
১২/৭
১১/৭
১০/৭
৯/৭
১৪/৬
১০/৬
২৭/৪
১১/৪ ১০
৯/৪
৮/৪
৭/৪
৬/৪
৫/১
৯/১২
১১/১১ ১০
৬/১১
২০/৮
৭/৭ ১০
৯/৬
৩০/৪
২৯/৪
১৯/৪
১৮/৪
৩১/৩
২৩/৩
১২/৩ ১৪
১১/৩
৫/৩
২৮/১
২৫/৯
১২/৮
৮/৮
৬/৮
২০/৭ ১৪
১৭/৭ ২০
১৬/৭ ২৬
১৫/৭ ১২
১৩/৭ ১২
৮/৭ ১০

তারুণ্যের ব্লগ

মুকিম মাহমুদ মুকিত তারুণ্য ব্লগে এপর্যন্ত ৫টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৫টি লেখার লিঙ্ক নিচে পাবেন।